Duration

27 Days 25 Nights

Country

Saudi Arabia

Maximum Traveller

200

Min Pax

1

আবহাওয়া/ভৌগলিক তথ্য

Temperature

৩৫ ডিগ্রি

Weather

গরম আবহাওয়া

হজ ভিআইপি প্যাকেজ

  • প্রতি কক্ষে ৩/৪ জন।
  • মক্কায় হারাম শরীফ সংলগ্ন পাঁচ তারকা হোটেল।
  • মদিনা শরীফে মসজিদে নববী সংলগ্ন পাঁচ তারকা হোটেল।
  • তিন বেলা বুফে খাবার।
  • জেদ্দা থেকে মক্কা হোটেল, মক্কা হোটেল থেকে মদিনা হোটেল এবং মদিনা হোটেল থেকে মদিনা এয়ারপোর্ট পর্যন্ত এসি বাসে যাতায়াতের ব্যবস্থা ।
  • মিনা-আরাফা-মুজদালিফা-জামারাত পর্যন্ত স্পেশাল বাস সার্ভিস।

আকস্মিক কোন (সরকার কর্তৃক) জটিলতার কারনে মোয়াল্লেম ফি, বিমান ভাড়া, অন্যান্য কোন খরচ বৃদ্ধি পেলে নির্ধারিত সকল প্যাকেজ মূল্যের সাথে তা যুক্ত হবে ।

বিশেষ দ্রষ্টব্যঃ

১। আলোচনা সাপেক্ষে অতিরিক্ত টাকা পরিশোধে স্বামী-স্ত্রীর জন্য আলাদা রুমের ব্যবস্থা করা যাবে।

২। অন্য যে কোন প্রকার বিশেষ সুবিধা (যেমন- বিশেষ হোটেল, প্রাইভেট গাড়ীতে মক্কা-মদীনা যাতায়াত, হজ্বের দিনগুলোতে প্রাইভেট গাড়ীতে মিনা-মুজদালিফা-আরাফা-মিনা যাতায়াত, ভি, আই, পি তাবু ইত্যাদি) আলোচনা সাপেক্ষে ব্যবস্থা করা যাবে।

৩। কুরবানী প্যাকেজের অন্তর্ভূক্ত নয়।

৪। আলোচনা সাপেক্ষে অবস্থানের সময় এবং বিভিন্ন সেবার পরিবর্তনের ব্যবস্থা রয়েছে।

** ইহরামের জন্য প্রয়োজনীয় সামগ্রীঃ

ইহরামের জন্য আড়াই হাত বহরের আড়াই গজ করে দুই পিস ও তিনগজ করে দুই পিস সাদা কাপড়। মহিলাদের ইহরামের জন্য সালোয়ার, কামিজ ও বোরকা ইত্যাদি সাধারন কাপড়ই যথেষ্ট। তবে অন্যান্য সময়ের মত ইহরাম অবস্থায় নেকাব চেহারার সাথে লাগিয়ে রাখা যায় না তাই ইহরামের সময় কপালে বাধার জন্য একটি ক্যাপ। কোমরে বাঁধার জন্য ১টি বেল্ট, একজোড়া স্পঞ্জের স্যান্ডেল, তাওয়াফের সময় জুতা স্যান্ডেল রাখার জন্য একটি কাপড়ের ব্যাগ। ইহরাম থেকে হালাল হওয়ার সময় মাথা মুন্ডানোর জন্য রেড, রেজার ও কেচি।

** হজ্জ সফরে যা সঙ্গে থাকা প্রয়োজনঃ

মেসওয়াক, ব্রাশ-পেষ্ট, টয়েলেট পেপার, আয়না, চিরুনি, তেল, সাবান, নেইল কাটার, যারা চশমা ব্যবহার করেন অতিরিক্ত ১টি চশমা, তায়াম্মুমের মাটি ইত্যাদি প্রয়োজনমত। ব্যক্তিগত খরচের জন্য প্রয়োজনীয় টাকা, কাগজপত্র হিফাযতের জন্য একটি হাজ্বীব্যাগ এবং এসব মালামাল বহনের জন্য একটি বড় লাগেজ । জরুরী ঔষধপত্র অবশ্যই সঙ্গে নিবেন । কারণ সৌদি আরবে ঔষধের দাম অনেক বেশী তাছাড়া আপনার প্রয়োজনীয় ঔষধ পাওয়া কষ্টকর, তবে বাংলাদেশ হজ্ব মিশনে ডাক্তার ও ঔষধের ব্যবস্থা হয়েছে। ডায়াবেটিসের রোগী যারা ইনসুলিন ব্যবহার করেন, প্রয়োজনীয় দিন হিসেব করে ইনসুলিন সঙ্গে নিবেন।

**থাকা-খাওয়া ও পরিধানের প্রয়োজনীয় সামগ্ৰীঃ

পুরুষদের একমাস ব্যবহারের জন্য প্রয়োজনীয় লুঙ্গি, পায়জামা, পাঞ্জাবী গেঞ্জি, টুপি, গামছা, মোজা ইত্যাদি। মহিলাদের একমাস ব্যবহারের জন্য প্রয়োজনীয় সালোয়ার, কামিজ, ওড়না, বোরকা, স্যান্ডেল, এক রাতে খাবার জন্য চিড়া, মুড়ি গুড়, ইত্যাদি সঙ্গে রাখবেন।

শর্তাবলীঃ

সরকারী সিদ্ধান্ত অনুসারে নির্দিষ্ট তারিখের মধ্যে সম্পূন টাকা পরিশোধ করিতে হইবে । হজ্ব ফ্লাইট ও তারিখ নির্ধারণের ব্যাপারে হজ্ব এজেন্সী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। পবিত্র মক্কা ও মদিনা শরীফের বাসস্থান কক্ষ বরাদ্দের ব্যাপারে হজ্ব এজেন্সীর সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। মীনা/মুজদালিফার তাঁবু ও সিট বরাদ্দের ব্যাপারে সৌদী আরবে নির্ধারিত মোয়াল্লেম (মুতাওয়াফ অফিস) ব্যবস্থাপনার সিদ্ধান্ত মেনে নিতে হবে। হজ্বযাত্রী নিজের ভুল অথবা অবহেলার কারণে যদি কোন প্রকারের ক্ষতিসাধিত হয় তাহলে এজেন্সী দায়ী থাকবেনা। জাতীয় হজ্বনীতির ২০ অনুচ্ছেদের বিধান অনুসারে শুধু আবেদনকারীর মৃত্যুজণিত কারণে ঘোষিত প্যাকেজের জমাকৃত অর্থের আংশিক ফেরত দেয়া হবে ।

শুধুমাত্র ভিআইপি ও স্পেশাল প্যাকেজের হাজীগন নাস্তার আওতাভুক্ত থাকবেন। সৌদি সরকারের আইনের বাধ্যবাধকতার কারণে খাবার তালিকার পরিবর্তন হতে পারে।

 

সংক্ষিপ্ত বিবরণ

সংক্ষিপ্ত বিবরণ

  • প্রতি কক্ষে ৩/৪ জন।
  • মক্কায় হারাম শরীফ সংলগ্ন পাঁচ তারকা হোটেল।
  • মদিনা শরীফে মসজিদে নববী সংলগ্ন পাঁচ তারকা হোটেল।
  • তিন বেলা বুফে খাবার।
  • জেদ্দা থেকে মক্কা হোটেল, মক্কা হোটেল থেকে মদিনা হোটেল এবং মদিনা হোটেল থেকে মদিনা এয়ারপোর্ট পর্যন্ত এসি বাসে যাতায়াতের ব্যবস্থা ।
  • মিনা-আরাফা-মুজদালিফা-জামারাত পর্যন্ত স্পেশাল বাস সার্ভিস।

ভ্রমণসূচী

খরচ তথ্য

প্রশ্ন

ম্যাপ

ছবির গ্যালারি

from ৳ 758,000.00

Scroll to Top